মুখের ব্রণ নিয়ে চিন্তিত, নিয়ে নিন সমাধান।

 মুখের ব্রণ নিয়ে আমরা অনেকেই চিন্তিত থাকি কেননা এটা আমাদের সৌন্দর্য অনেকটাই নষ্ট করে দেয়। যাদের মুখ তৈলাক্ত তাদের মুখে ব্রণ সংখ্যা বেশি দেখা যায়।

আবার অনেকে বলে এটা নাকি বয়সের কারণে হয়ে থাকে। কারণ যেটাই হোক না কেন ব্রণ সত্যি আমাদের জন্য বিরক্তিকর। কোন উৎসব বা অনুষ্ঠানে আগে মুখে ব্রণ হলে সৌন্দর্যের বারোটা বেজে যায়। তাই অনেকেই রীতিমত গবেষণা শুরু করে দেয় কিভাবে রাতারাতি ব্রণ দূর করা যায়। অনেকে আবার ধৈর্য্য হারা হয়ে ব্রণ গুলাকে ফাটিয়ে ফেল এতে বিপদ আরো বেড়ে যায়। কেননা ব্রণ ফাটানোর পর সেখানে লাল হয়ে যায় এবং যারা দাগ দীর্ঘদিন থাকে, তাই ব্রণ ফাটানো থেকে বিরত থাকুন।

আপনি চাইলেই ব্রণ সমস্যা থেকে রাতারাতি মুক্তি পেতে পারেন।

ব্রণ থেকে রাতারাতি মুক্তি পেতে হলে আপনার ঘরে বেনজয়েল পারোক্সাইড, সালফার, টি-ট্রি অয়েল বা স্যালিসিলিক অ্যাসিড রাখতে হবে আপনার ঘরে। চাইলে বেনজয়েল পারোক্সাইড, সালফার, টি-ট্রি অয়েল বা স্যালিসিলিক অ্যাসিড আছে এরকম ক্রিম ব্যবহার করতে পারেন, ব্রণ থেকে মুক্তি পেতে।

বেনজয়েল পারোক্সাইড, সালফার, টি-ট্রি অয়েল বা স্যালিসিলিক অ্যাসিড আছে এরকম কেউ সারারাত লাগিয়ে রাখলে ব্রণ থেকে মুক্তি পেতে পারেন।

আরো ভালো ফলাফল পেতে রাতে ঘুমানোর আগে যে কোন ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন তারপরে পাতলা কাপড়ে  বরফ মুড়ে ব্রণের সেঁক দিন। তারপর বেনজয়েল পারোক্সাইড, সালফার, টি-ট্রি অয়েল বা স্যালিসিলিক অ্যাসিড এর যেকোনো একটি আঙ্গুলদিয়া ব্রণের ওপর লাগিয়ে রাখুন সারারাত।

এতে করে আপনি খুব সহজেই ব্রণ থেকে মুক্তি পেতে পারেন।

আরো পড়ুন..কিভাবে দূর করবেন ভয়ানক ইন্টারনেট আসক্তি??

2 thoughts on “মুখের ব্রণ নিয়ে চিন্তিত, নিয়ে নিন সমাধান।”

Leave a Comment

%d bloggers like this: