cpa markteing
অনলাইন ইনকাম

সি,পি,এ (CPA)মার্কেটিং কি.? কিভাবে শুরু করবেন A-Z {2021},

CPA এর ফুল মিনং হল ( Cost Per Action). CPA মার্কেটিং affiliate মার্কেটিং এর একটি আংশ। কিন্তু কিছু ভিন্নতা রয়েছে এর  মধ্যে। affiliate মার্কেটিং করলে আপনি তখনি পেমেন্ট পাবেন যখন আপনি কন পণ্য বিক্রি করবেন।কিন্তু সি,পি,এ মার্কেটিং এমটা নয়। এখানে মূলতো আপনাকে ছোট ছোট কিছু টাস্ক পূরণ করতে হবে।  যেমন ধরুন নতুন একটি কোম্পানি চাচ্ছে তাদের ১০০০ জন রেজিস্ট্রার গ্রহক দরকার। আর আপনিও এই অফার নিয়ে কাজ করতে অগ্রহি।  আপনাকে যেটা করতে হব তাদের দেওয়া লিংক টি মার্কেটিং করতে হবে। এবং মানুষ যখন আপনার দেওয়া লিংকে গিয়ে রেজিষ্ট্রেশন করবে তখনি আপনি কমিশন পাবেন। তা ছাড়াও ইমেইল সাবমিট,  ওয়েবসাইট ভিজিট, এপ্স ডাউনলোড, ফর্ম পুরন সহ বিভিন্নত অফার থাকে এই CPA মার্কেটিং এ। বর্তমান affiliate মার্কেটিং চেয়ে CPA মার্কেটিং অনেকটাই সহজ। বিশেষ করে নতুন দের জন্য।  

তাছারা বর্তমান CPA মার্কেটিং এর চাহিদা প্রচুর। CPA মার্কেটিং করে মাসে লাখ টাকা ইনকাম করা মানুষ আনেক আছে। CPA মার্কেটিং কাদের জন্য। CPA মার্কেটিং সবাই করতে পারবে। এর জন্য ধরা-বাধা কিছু নাই।তবে CPA মার্কেটিং করতে হলে অবশ্য আপনাকে ধৈর্য্যশীল হতে হবে কেন না,  আপনি হয়তো ভাবতে পারেন আজ কাজ শুরু করবো কাল থেকে আমার ইনকাম শুরু হবে। মটেও না। কম হলেও আপনাকে ৬ মাস পরিশ্রম করতে হবে। তবে আপনার কর্মদক্ষতা ভালো হলে আপনি অরো আগেই সফলতা অর্জন করতে পারবেন।

CPA মার্কেটিং শিখতে কি কি লাগে.?

CPA  মার্কেটিং শিখার জন্য একটি কম্পিউটার। ইন্টারনেট কানেকশন। কাজ শিখার প্রচুর ইচ্ছা শক্তি।সেই সঙ্গে ধৈর্য্যশীল  হতে হবে।

CPA অফার কথায় পাওয়া যাই।

এটা খুবি গুরুত্বপূর্ণ কারন, কাজ করলেন ধৈর্য্য ধরে কিন্তু পেমেন্ট পেলেনা তখন..?? সব সিপিএ নেটওয়ার্ক বিশ্বস্ত নয়। অনেক সিপিএ নেটওয়ার্ক আছে যাদের ভালো কোন অফার নেই।  যেমন কোন সিপিএ নেটওয়ার্ক একটি অফার আছে স্টুডেন্ট লোনের ব্যাপারে। কিন্তু তারা আদৌ কাউকে লোন দেয় না। আবার এমন কিছু অফার তারা পাবলিশ করে যা বেশিদিন থাকে না। সুতরাং সিপিএ নেটওয়ার্ক নির্বাচনের ক্ষেত্রে একটু হিসেব করে নির্বাচন করা দরকার।

নিচে কিছু ভালো CPA নেটওয়ার্ক এর লিংক দেওয়া হলো। আপনি চাইলে এই সাইড গুলতে কাজ করতে পারেন।।

১. Adworkmedia,

২. CPA Grip,

৩. CPALead,

এছাড়াও আপনারা Affpaying.com থেকে বিভিন্ন সিপিএ নেটওয়ার্ক এর Reviews দেখে বিভিন্ন সিপিএ নেটওয়ার্ক বাছাই করতে পারেন

সিপিএ নেটওয়ার্ক এ রেজিস্ট্রেশন পদ্ধতিঃ

সব সিপিএ নেটওয়ার্ক সাইটে রেজিস্ট্রেশন সময় আপনার প্রোমশন মেথড অথবা প্ল্যান সম্পর্কে জানতে চায়। ডেসক্রিপশন এ আপনি আপনার অফার প্রমোট  সম্পর্কে লিখুন। আর কন মাধ্যমে প্রমোট  করবেন তা উল্লেখ করুন। সবসময় চেষ্টা করবেন যেনো ডেসক্রিপশন টা সুন্দর হয়। তাহলে সহজে এপ্রভ পাবেন।

চাইলে এই লিংক থেকে লিখা গুলা কপি করে ডেসক্রিপশন এ দিতে পারেন।

যদি বলে- Incentive Traffic: Yes/No. আপনি No দিবেন। ইনসেনটিভ ট্রাফিক মানে আপনি ঘুষ দিয়ে ট্রাফিক আনবেন কি না সেটা।  

CPA অফার কি ভাবে / কথায় প্রমোট করবো.?

cpa marktieng

আপনি যখন কোন সিপিএ নেটওয়ার্ক সাইটে এপ্রোভাল পাবেন তখন সেই সাইটে লগিন করলে আপনার ড্যাশবোর্ড পাবেন। ড্যাশবোর্ডে গিয়ে আপনার পছন্দমত অফার বাছাই করবেন। সেই অফারে আপনার লিংক পাবেন। সেই লিংক টি আপনি প্রমোট করবেন।

CPA অফার প্রমোট আপনি বিভিন্ন ভাবে করতে পারেন। যেমন ধরুন  আপনার একটি ওয়েবসাইট  আছে।  সেখানে আপনি আর্টিকেল লিখে CPA অফার প্রমোট করতে পারেন। Youtube আপনি চাইলে একটি youtube চ্যনেল খুলে আপনার CPA রিলেটেড ভিডিও আপলোড করে অফার প্রমোট করতে পারেন। আবার বিভিন্ন সোসাল মিডিয় Facebook, twitter,instagram, তে আপনি আপনার CPAঅফার লিংক প্রমোট করতে পারেন। অনেক আবার এই অফার গুলা টাকার বিনিময় প্রমোট করে থাকে কিন্তু কন CPA নেটওয়ার্ক এই পদ্ধতি কে সমর্থন করে না।

CPA নেটওয়ার্ক এ কি ধরণের অফার পাওয়া যায়।

 বর্তমানে CPA মার্কেটিং খুবি পপুলার।  তাই দিন দিন এর কাজের ক্যাটাগরি  বেড়েই চলেছে।উল্লেখযোগ্য ঃ

PPD {pay per download}: এখানে আপনাকে বিভিন্ন এপ্স, গেমস, সফটওয়্যার, ডাউনলোড করাতে হবে বিভিন্ন মানুষকে দিয়ে।

PPL {Pay per lead }:এ অফার গুলোতে সাইন আপ, ইমেইল সাবমিট, বা এড্রেস, জিপকোড সাবমিট করতে হবে।

PPS {Pay per sale}: এটা অনেক টা affiliate মার্কেটিং এর মতো। অর্থাৎ আপনারে পণ্য বিক্রি করতে হবে।

কি ভাবে পেমেন্ট পাবো.?

এখানে আপনি বিভিন্ন ইন্টারনেট ব্যাংক এর মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। যেমনঃ payoneer, paypal, webmoney,/ master card, ইত্যাদি। 

Payonner একাউন্ট খুলার নিয়ম জানতে এই পোষ্ট টি পড়ুন। 

সতর্কবার্তা ঃ

আপনি যেই CPA নেটওয়ার্ক এ কাজ করেন না কেন।  পতিটি সাইট এর কিছু নিয়ম আছে। কাজ শুরু করার পূর্ব অবশ্যই tram and conditions পড়ে নিবেন।আর ভুল করেও নিজের টাস্ক নিজেই পূরণ করতে যাবেন না। এতে তারা আপনার একাউন্টটি বন্ধ করে দিবে। এমনকি ip ও ব্লক করে দিবে।

FAQ
সাধারণ প্রশ্ন & উত্তর।

CPA মার্কেটিং করে কত আয় করা সম্ভব।

এটা নির্ভর করে আপনি কাজে কতটা এক্সপার্ট।  তবে এক্সপার্ট  মার্কেটাররা মাসে ১-৩ লাখ টাকাও ইনকাম করে থাকে।

কোন category বেশি আয় করা যায়।

 যদি আপনার দীর্ঘমেয়াদী পরিকল্পনা আর ধৈর্য্য থাকে তবে আমি বললো আপনি PPS {Pay per sale} নিয়ে কাজ করেন।

কি ভাবে বুঝবো কনটা ভালো সাইড ।

আপনি Affpaying.com থেকে বিভিন্ন সিপিএ নেটওয়ার্ক এর Reviews দেখে বিভিন্ন সিপিএ নেটওয়ার্ক বাছাই করতে পারেন।

এতোটা সময় ব্যয় করে পোষ্টটি পড়ার জন্য ধন্যবাদ।
 পোষ্টটি ভালো লাগলে বা আরো কিছু জানার থাকলে কমেন্ট বলতে পারেন। অথবা আমাদের জন্য কন পরামর্শ থাকলে কমেন্ট জানাতে ভুলবেন না।
আমাদের মেইল করুন এই ঠিকানায় Admin@tech24update.com
আপনার বন্ধু দের সঙ্গে পোষ্টি শেয়ার করতে ভুলবেন না।

One thought on “সি,পি,এ (CPA)মার্কেটিং কি.? কিভাবে শুরু করবেন A-Z {2021},

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *