অনলাইন ইনকাম 2021

অনলাইন ইনকাম 2021

অনলাইন হচ্ছে এমন একটা জিনিস যেখানে ঘরে বসে ইচ্ছা মত ইনকাম করা যায় কোন রকম শারিরীক মেহনত ছাড়াই। শুধু একটু বুদ্ধি খাটালেই হয়। অনলাইনে ইনকাম করতে হলে অনেক উচ্চ শিক্ষিত হতে হবে এমনটা নয়। ট্যালেন্ট কিন্তু লেখাপড়া কম মানুষটাও।কিন্তু সে অনলাইনে ইনকাম করতে পারবে খুব সহজেই। 

মূলত অনলাইন সম্পর্কে ধারনা থাকলে একজন কম লেখাপড়া ব্যক্তি ইনকাম করতে পারবে।যেমন বাংলা আর্টিকেল রাইটিং।

আর্টিকেল রাইটিং  জানতে এই পোষ্ট টি পড়ুন। 

 শুধু বাংলা লিখতে পারলেই হলো। বাংলা লিখে মাসে অনেক টাকা ইনকাম করা যায়।যদিও বেশিরভাগ মানুষ এটা জানেনা অথবা জানলেও সঠিক গাইডলাইনের অভাবে সঠিক জায়গায় যেতে পারছেনা।আসলে অনলাইন জগতটা অনেক বড় ব্যাপার । এটা অনেক বেশি বিস্তৃত । এটার সারমর্ম বলে শেষ করা যাবেনা।

 যারা এই বিষয়ে জানে বা যারা টাকা ইনকাম করার রাস্তা খুজে পেয়েছে তাদের কাছে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা কোন ব্যাপারই না । আর যারা না জানে তারা এক টাকা ইনকাম তো করতেই পারবেনা ,সাথে অনলাইন ইনকাম বিশ্বাস করতে চাইবেনা । 

ইন্টারনেট মানুষের জীবনে প্রভাব ফেলছে। মানুষ এখন অনলাইনে অর্থ আয়ের জন্য নানা কৌশল প্রয়োগ করছে। অনলাইনে আয়ের নানা পথও তৈরি হয়েছে।

 তবে অনলাইনে কাজ করে আয় করতে গেলে কোন প্ল্যাটফর্ম ধরে এগোচ্ছেন, সে বিষয়ে সতর্ক থাকতে হবে। বর্তমানে আধুনিকতার ছোয়াই সবাই কম বেশি অনলাইন ইনকামের বিষয়ে জানে। অনলাইন ইনকাম মানেই ঘরে বসে টাকা ইনকাম। 

এখন আর আগের মত অফিসে গিয়েই চাকরি করতে হবে এই প্রথা নেই। এটা মানুষের অনেক সাশ্রয় করে থাকে। যেমন বাহিরে থেকে চাকরি করলে সব কিছুর আলাদা খরচ লাগে। যেটা অনলাইন ইনকামে লাগছেনা। বাসার কাজের ফাঁকে ফাঁকে জব করা যায়।

 সংসার গুছানো আবার ইনকাম দুটোই হলো। 

 

online income

আনলাইনে কি কি কাজ করে ইনকাম করা যায়। 

আনলাইনে কি কি কাজ করে ইনকাম করা যায় এর তালিকা করা সম্ভব না। 

তবে আপনি নিম্ন কাজ গুলা অনলাইন করতে পারেন। 

  web design

  graphic design

  digital marketing

  app development

  software development

  article writing

  cpa marketing 

  affiliate marketing

এর বাহিরেও অনেক কাজ আছে।

সি,পি,এ (CPA)মার্কেটিং কি.? এই পোষ্ট টি পড়ুন।

online icome

গ্রাফিক্স ডিজাইন অনলাইনে ঘরে বসে আয়ের ক্ষেত্রে গ্রাফিক্স ডিজাইন ভালো উপায়। যারা এই কাজে দক্ষ, তাঁরা বিভিন্ন ডিজাইন অনলাইন মার্কেটপ্লেসগুলোতে দিয়ে রাখেন।

 

 সেখান থেকে তাঁদের আয় আসে। তাঁদের তৈরি একটি পণ্য অনেকবার বিক্রি হয়, অর্থাৎ একটি ভালো নকশা থেকেই দীর্ঘদিন পর্যন্ত আয় হতে থাকে।

 অনলাইনে এ ধরনের অনেক ওয়েবসাইটে গ্রাফিক্স কাজ বিক্রি করা যায়। এ ছাড়া অনলাইন মার্কেটপ্লেসগুলোতেও গ্রাফিক্স ডিজাইনার দের অনেক চাহিদা রয়েছে।

আপনার ডিজাইন বিক্রি করতে পারবেন এমন কিছু সাইটের তালিকা নিচে দেওয়া হলো। 

  Designhill

  Creative Market

  Art Web

  Design Cuts

  Threadless

  Zazzle

  Redbubble

  MyFonts

  Design By Humans

জরিপ, সার্চ ও রিভিউ অনলাইন জরিপে অংশ নিয়ে অর্থ আয় করতে পারেন। অনেক ওয়েবসাইট জরিপে অংশ নিলে অর্থ দেয়। এ ছাড়া অনলাইন সার্চ ও পণ্যের পর্যালোচনা লিখে আয় করতে পারেন।

 তবে, এ ক্ষেত্রে ব্যক্তিগত তথ্য প্রকাশের পাশাপাশি ক্রেডিট কার্ড বা ব্যাংকিং তথ্য দেওয়া লাগতে পারে। তাই এ ক্ষেত্রে কাজ করার সময় সতর্কভাবে কাজ করতে হবে। এ বিষয়ে কাজের সময় কোনটি প্রকৃত কাজ আর কোনটি স্ক্যাম—যাচাই-বাছাই করে নিয়ে কাজ করতে পারেন।

 অনলাইন টিউটর কোনো বিষয়ে যদি আপনার পারদর্শিতা থাকে, তবে অনলাইনে সে বিষয়ে শিক্ষা দিতে পারেন। অনলাইন টিউটরদের এখন চাহিদা বাড়ছে। সব বয়সী শিক্ষার্থীদের আপনি শিক্ষা দিতে পারবেন। এখানে অন্য দেশের শিক্ষার্থীদেরও পড়ানোর সুযোগ রয়েছে। 

অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে অনলাইন টিউশনির সুযোগ রয়েছে।

সুতরাং বলা যায় অনলাইন প্লাটফর্ম একটি যুগোপযোগী পন্থা। নিজেকে প্রতিষ্ঠিত করতে অনেক সহায়ক ভূমিকা পালন করে। জীবন টা কে সুন্দর করে সাজিয়ে রাখতে পারে। 

আর্থিক সমস্যা দূর করতে পারে।শুধু ব্যাক্তি স্বার্থ নয় বরন বাংলাদেশকে আধুনিকায়ন করতে সাহায্য করে এটি। বেকারত্ব দূর করার সাথে সাথে মানুষকে কর্মমুখী করে তোলে।

 

online icome

অনলাইনে কাজ করে ইনকাম করা যায় এমন কিছু ওয়েবসাইট তালিকা।

  fiverr

  upwork

  freelancer

  Envato Studio

  99designs

  peopleperhour

  flexjobs

  DesignCrowd 

পরিশেষে বলা যায় যে,অনলাইন ইনকাম  প্লাটফর্ম 

Fiverr কি তা জানতে এই পোষ্ট টি পড়ুন।

ভালো লাগলে কমেন্ট করতে ভুলবেনা না।
আমাদের জন্য কোনো পরামর্শ থাকলে কমেন্টে জানাবেন ।
যে কোনো প্রয়োজনে আমাদের মেইল করুন এই ঠিকানায় Admin@tech24update.com
আপনার বন্ধু দের সাথে পোষ্টটি  শেয়ার করতে ভুলবেন না।

2 thoughts on “অনলাইন ইনকাম 2021”

Leave a Comment

%d bloggers like this: